Mark Zuckerberg Wedding.

সবাইকে মার্ক জুকারবার্গের বিয়ের শুভেছা। 😛 আপনার/আমার ; আমাদের সবার প্রিয় জনপ্রিয় সোশাল নেটওয়ার্কিং সাইট ফেসবুকের প্রতিষ্ঠাতা মার্ক জুকারবার্গের( Mark Zuckerberg) বিয়ে হয়েছে। (সবাই বলেন সাব্বাশ! বেটা 😀 ) 19/05/2012 তারিখ মার্ক জুকারবার্গ তার বান্ধবী প্রিসিলা চ্যানের (Priscilla Chan) সাথে বিবাহবন্ধনে আবদ্ধ হয়েছেন। (বলেন কবুল 😛 )
নিচের ছবিটিতে দেখুন আমাদের মার্ক ভাই ও তার বউ। হে হে হেহ, বেশ মানিয়েছে, তাই না? 😛

যাই হোক, বিয়ের অনুষ্ঠানে আমন্ত্রিত কেউ জানত না যে, তারা আজ মার্ক ভাইয়ের বিয়ের অনুষ্ঠানে আমন্ত্রিত। কেননা, গত সোমবার অর্থ্যাৎ 14/05/2012 তারিখ ২৭ বছর বয়সী প্রিসিলা চ্যান মেডিকেল গ্রাজুয়েট করেছেন আবার একইদিন জুকারবার্গ পা দেন ২৮ বছরে। তাই আমন্ত্রিত সবাই মনে করেছিল আজ মনে হয় প্রিসিলা চ্যান মেডিকেল গ্রাজুয়েট করেছেন তাই তারা আমন্ত্রিত 😀
আশা করি আপনারা অনেকেই ইতিমধ্যে জানেন মার্ক জুকারবার্গ দীর্ঘ ৯ বছর এই প্রিসিলা চ্যানের সাথে চুটিয়ে প্রেম করেছেন। যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ার পালো আলতোর নিজ বাড়িতেই ছোটখাট অনুষ্ঠান করে শনিবার(১৯ মে,২০১২) প্রিসিলা চ্যানের সাথে দীর্ঘ দিনের প্রেমকে বিয়েতে রূপান্তর করেন মার্ক। বিয়ের সময় খুব কম লোক উপস্থিত ছিল। প্রায় ১০০ কম অতিথির মধ্যে ফেসবুকের সিওও শেরিল সেন্ডবার্গও উপস্থিত ছিলেন।
এবার আপনাদের জানাই কীভাবে এদের পরিচয় আর কে এই প্রিসিলা চ্যান? 🙂
মার্ক ও প্রিসিলা দুজনই হাভার্ড থেকে পড়াশোনা করেন আর সেখানেই তাদের পরিচয়।
পেশায় প্রিসিলা চ্যান একজন বায়োলজিষ্ট।হার্ভাড থেকে ২০০৭ সালে  স্নাতক ডিগ্রি নেন যদিও মার্ক অনেক আগেই হার্ভাড এর পড়ালেখা ছেড়ে দেন।চাইনিজ-আমেরিকান বংশদ্ভুত প্রিসিলা কিছুদিন আগেই ইউনিভার্সিটি অব ক্যালিফোর্নিয়া, সান ফ্রান্সিসকো থেকে তার স্নাতোকত্তর ডিগ্রি  সম্পন্ন করেন পেডিয়াট্রিসিয়ান হিসেবে। প্রিসিলা চ্যানের স্নাতক ডিগ্রি নেয়ার দিন মার্ক উপস্থিত ছিলেন হার্ভাডে। 😀

এবার সবচেয়ে মজার ছবিটা দেখেন। ফেসবুক প্রতিষ্ঠাতা তার নিজের ফেসবুক একাউন্টে Relationship এ লিখেছেন 😛

আপনাদের জন্য Mark Zuckerberg ও Priscilla Chan এর ফেসবুক id টা দিলাম। তাদের কে আপনারা শুভেচ্ছা জানান। 😀

★Mark Zuckerberg ★

★Priscilla Chan★

এই ব্লগ এ আমরা আলোচনা করলাম মার্ক জুকারবার্গ এর বিয়ে নিয়ে। আপনারা চাইলে আমাদের বিয়ে নিয়ে বিশ্বের বিভিন্ন দেশের রীতি-নীতি ব্লগটি পড়তে পারেন।

সবাই ভাল থাকবেন।
ধন্যবাদ।