Skip to content

নটর ডেম কলেজ এর ভর্তি তথ্য ২০২২-২০২৩

by EduportalBD Team

LAST UPDATED: DEC 10, 2022

Table of contents

Open Table of contents

ভর্তির আবেদনের ফরম পূরন

ভর্তি হতে আগ্রহী প্রার্থীদের ৭ ডিসেম্বর দিবাগত রাত ১২ঃ০১ মিনিট হতে ১৪ ডিসেম্বর রাত ১২টা পর্যন্ত সরাসরি নটরডেম কলেজের নিজস্ব ওয়েবসাইট ndc.edu.bd থেকে অনলাইনে আবেদন করতে বলা হচ্ছে। আবেদনের পর প্রবেশপ্ত্রের প্রিন্ট আউট কপি সংগ্রহ করতে হবে। ভর্তির আবেদন করার নিয়মাবলি কলেজের ওয়েবসাইটে দেওয়া আছে।

অনলাইনে আবেদন করার সময় ভর্তি পরীক্ষার খরচ বাবদ অফেরতযোগ্য ৩০০/- টাকা এবং বিকাশ চার্জ নিম্নে প্রদত্ত বিকাশ নম্বরে(01947773703) পাঠাতে হাবে। পুনঃনিরীক্ষণের মাধ্যমে ফল পরিবর্তন হয়ে ভর্তির আবেদনের ন্যুনতম যোগ্যতা অর্জন করলে পুনঃনিরীক্ষণের ফল প্রকাশের দু’দিনের মধ্যে কলেজ অফিসে সরাসরি যোগাযোগ করতে হবে। ভর্তির ক্ষেত্রে ক্ষুদ্র নৃগোষ্ঠী,সংখ্যালঘু,প্রতিবন্ধি, মিশনারি কর্তৃক পরিচালিত প্রত্যন্ত এলাকার স্কুল বিবেচনায় আনা হবে।

ভর্তির আবেদনের নূন্যতম যোগ্যতা

বিজ্ঞান বিভাগ

বাংলা মাধ্যম ও ইংরেজি ভার্সন (উচ্চতর গণিতসহ)

মানবিক বিভাগ

ব্যবসা শিক্ষা বিভাগ

এসএসসিতে বাংলা মাধামের শিক্ষাথীরা ইংরেজি ভার্সনের জন্য আবেদন করতে পারবে না । ‘O’ Level - এর শিক্ষার্থীদের আবেদন গ্রহণ করা হয় না।

বিভাগ পরিবর্তনের ক্ষেত্রে

আসন সংখ্যা

ভর্তি পরীক্ষা ও ভর্তির চূড়ান্ত মনোনয়ন

আবেদনকারী সকল প্রার্থীকে লিখিত পরীক্ষায় অংশগ্রহন করতে হবে । ভর্তির লিখিত পরীক্ষার তারিখ ও সময় সক্রিয়ভাবে ভর্তি পরীক্ষার প্রবেশপত্রে পাওয়া যাবে। এসএসসিতে প্রাপ্ত জিপিএ ও কলেজে লিখিত পরীক্ষার ফলাফলের ভিত্তিতে

শিক্ষার্থীকে মৌখিক পরীক্ষার জন্য নির্বাচিত করা হবে। এসএসসি-তে প্রাপ্ত জিপিএ, ভর্তির লিখিত পরীক্ষা ও মৌখিক পরীক্ষার ফলাফলের ভিত্তিতে মেধাক্রমানুসারে চূড়ান্তভাবে ভর্তির জন্য মনোনীত করা হবে। পরীক্ষাসংক্রান্ত বিস্তারিত নির্দেশনা কলেজ ওয়েবসাইটে (ndc.edu.bd) দেওয়া হবে।

ভর্তি পরীক্ষার বিষয়

এসএসসির সংক্ষিপ্ত সিলেবাস অনুযায়ী পরীক্ষা অনুষ্ঠিত হবে। যারা বিজ্ঞান শাখা থেকে মানবিক ও ব্যবসায় শিক্ষা শাখায় ভর্তির আবেদন করেছে তাদেরকে বিজ্ঞান শাখার প্রশ্নে এবং যারা বাবসায়ী শিক্ষা শাখা থেকে মানবিক শাখায় ভর্তির আবেদন করেছে তাদেরকে ব্যবসায় শিক্ষা শাখার প্রশ্নে পরীক্ষা দিতে হবে।

পরীক্ষা সংক্রান্ত তথ্য

পরীক্ষাসংক্রান্ত বিস্তারিত তথ্য ভর্তি পরীক্ষার প্রবেশপত্রে পাওয়া যাবে।ভুল/অসত্য তথ্য প্রদান করে ভর্তি হলে ভর্তি বাতিল বলে গণ্য হবে এবং ভর্তি টাকা ফেরত দেওয়া হবে না।

বি.দ্র.: যে সকল ছাত্র কলেজ কর্তৃক নির্ধারিত “ইউনিফরম’ পরিধান ও নিয়মিত ক্লাস করতে চায় না এবং যারা ধূমপান করে তাদের আবেদন করার প্রয়োজন নেই। ভর্তি পরীক্ষার জন্য কোচিং করার প্রয়োজন নেই।

নটর ডেম কলেজ ভর্তি আবেদনে Bkash Payment সংক্রান্ত

নটর ডেম ভর্তি বিজ্ঞপ্তিতে উল্লিখিত বিকাশ নম্বরে ভর্তির আবেদন ফি সরাসরি Send Money করবেন না। ভর্তির আবেদন ফরম পূরণ সম্পন্ন করলে ফি প্রদানের জন্য সফটওয়্যারে Bkash-এর পেমেন্ট অপশনটি পাওয়া যাবে । আবেদনকারীগণকে প্রদর্শিত Bkash অপশনে ক্লিক করে ফি প্রদান করার জন্য বলা হচেছ ।

নটর ডেম কলেজ সম্পর্কে আরো তথ্য জানতে ক্লিক করুন এখানে

আরো দেখুন


EduportalBD Mobile App

Official mobile app by Eduportalbd.com. Get EIIN number, EMIS code, contact info, address, and tons of other information about any educational institutions in 5 countries.

App download Call to Action